বিউটি টিপস

শুধু লিপস্টিক দিয়েই সেরে ফেলুন মেকআপের কাজ

lip-stickলিপস্টিক ছাড়া মেকআপ সম্পূর্ণ হওয়াই সম্ভব না। কিন্তু কেমন হয় যদি পাঁচরকম মেকআপ প্রডাক্ট বয়ে না বেড়িয়ে শুধু লিপস্টিক দিয়েই সেরে ফেলা যায় পুরো মেকআপ? অবাক হচ্ছেন? আশ্চর্য লাগলেও শুধু ছোট্ট ওই ম্যাজিক স্টিকটা দিয়েই কিন্তু করে নিতে পারেন আপনার সম্পূর্ণ সাজ! আপনার দরকার শুধু চার পাঁচটা নানা রঙের লিপস্টিক, ব্যস!

আইশ্যাডোর ম্যাজিক: লিপস্টিক দিয়েই সেরে নিন চোখের সাজ। গাঢ় রং, হালকা রং, গ্লিটার, সব কিছুই চলবে। চোখের পাতায় বুলিয়ে নিন, আপনার চোখের ভাষাই বদলে যাবে।

কনসিলারের কারসাজি: চোখের কালো ছোপ, ফোলাভাব ঢাকতে চান? লিকুইড ন্যুড শেডের লিপস্টিক নিয়ে চোখের কোলে লাগিয়ে নিন। ভালোভাবে ব্লেন্ড করে প্রেসড পাউডার দিয়ে সেট করে নিন।

চোখের সাজ: সব সময় কালো কাজল বা আইলাইনার বোরিং। তেমন তেমন মুডে চোখের পাতায় লাইনারের মতো করে লাগিয়ে নিন আপনার পছন্দের লিপস্টিক। ব্রাশ দিয়ে সরু রেখা টেনে নিলেই রঙিন হয়ে উঠবে চোখ।

ব্লাশের ছোঁয়া: ভাঁড়ারে হালকা রঙের লিপস্টিক আছে? গ্লসি পিঙ্ক বা ম্যাট কোরাল রঙের লিপস্টিক অনায়াসে ব্লাশ হিসেবে ব্যবহার করতে পারেন। গালে ঘষে নিয়ে আঙুল দিয়ে ব্লেন্ড করে নিলেই কাজ শেষ! সুন্দর রঙের ছোঁয়া পাবেন।

স্কাল্পটেড লুকের জন্য: ব্রাউন লিপস্টিকের নানা শেড দিয়ে দারুণ কনট্যুরিং করা যায়। ভুরুর আর্চ, চিকবোন, চোয়ালের হাড় আর নাকের দু’পাশে ব্রাউন লিপস্টিক লাগিয়ে ব্লেন্ড করে দিন। মুহূর্তে চেহারা অনেক বেশি ধারালো দেখাবে।

গ্লিটারের হাতছানি: গ্লিটার গোল্ড রঙের লিপস্টিকটা কিনে আর ব্যবহার করা হচ্ছে না? এবার ব্যবহার করুন চিকবোন হাইলাইটার হিসেবে। সান্ধ্য অনুষ্ঠানে গালের উপরের হাড়ে লাগিয়ে নিয়ে ব্লেন্ড করে নিন, দারুণ দেখাবে।

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (1 votes, average: 5.00 out of 5)
Loading...

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

জনপ্রিয় পোস্ট

To Top